শিরোনাম
Home / চট্টগ্রাম / চসিক’র একুশে সম্মাননা পেলেন আজাদী সম্পাদক এম এ মালেকসহ ১৭ জন

চসিক’র একুশে সম্মাননা পেলেন আজাদী সম্পাদক এম এ মালেকসহ ১৭ জন

ঘোষণা ডেস্ক : সাংবাদিকতায় রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদকের পর এবার সংবাদপত্র শিল্পের বিকাশ ও মানোন্নয়নে অবদানের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একুশে স্মারক সম্মাননা পদক পেলেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে আয়োজিত বইমেলায় অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এম এ মালেকের হাতে সম্মাননা পদক তুলে দেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

এ বছর আরো ১৬ জন কৃতী ব্যক্তি একুশে স্মারক সম্মাননা পদক পান। তারা হলেন- শিল্প উন্নয়ন ও সমাজসেবায় এ.কে.খান (মরণোত্তর), সাংস্কৃতিতে বুলবুল চৌধুরী (মরণোত্তর), মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে মৌলভী সৈয়দ আহমদ (মরণোত্তর), ভাষা আন্দোলনে মোহাম্মদ এজাহারুল হক (মরণোত্তর), শিক্ষায় শাফায়েত আহমদ সিদ্দিকী (মরণোত্তর), চিকিৎসায় ডাঃ পি বি রায় এবং ডা: শমীরুল ইসলাম বাবু (মরণোত্তর), সাংবাদিকতায় নূরুল আমিন, ক্রীড়ায় আশীষ ভদ্র, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও গবেষণায় আনোয়ার হোসেন পিন্টু, সাহিত্যক্ষেত্রে অবদানের জন্য কবিতায় খালিদ আহসান (মরণোত্তর) এবং রিজোয়ান মাহমুদ, প্রবন্ধ ও গবেষণায় আনোয়ারা আলম, কথাসাহিত্যে আজাদ বুলবুল, শিশু সাহিত্যে উৎপলকান্তি বড়ুয়া এবং জসীম মেহবুব।

সম্মাননা পদক পেয়ে অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন দৈনিক আজাদীর সম্পাদক এম. এ. মালেক, আনোয়ারা আলম, এ কে খানের সন্তান এ এম জিয়াউদ্দিন খান।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বইমেলার আহ্বায়ক ও কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, চসিক সচিব খালেদ মাহমুদ।

উপস্থিত ছিলেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, হুরে আরা বিউটি, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম, শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমা, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু।

Check Also

হাটহাজারীতে ককটেল বিস্ফোরণের অভিযোগে বাঁশখালী বিএনপির ১৪ নেতাকর্মীর নামে মামলা

নিজস্ব প্রতিবেদক : বাঁশখালীর গণ্ডামারা থেকে হাটহাজারীর চিকনদণ্ডী। দূরত্ব প্রায় ৮০ কিলোমিটার। এ দূরত্ব পাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *